ব‍্যবসায় চরম আর্থিক ক্ষতির মুখে পড়ে আত্মঘাতী আলু ব‍্যবসায়ী

5th February 2021 2:48 pm বাঁকুড়া
ব‍্যবসায় চরম আর্থিক ক্ষতির মুখে পড়ে আত্মঘাতী আলু ব‍্যবসায়ী


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : আলু ব্যবসায় চরম ক্ষতির মধ্যে পড়ে বিষ খেয়ে আত্মঘাতি হলেন এক ব্যবসায়ী। মৃতের নাম বংশী ঘোষ (৬৫) বাঁকুড়ার জয়পুর থানা এলাকার জরকা গ্রামের ঘটনা। মৃতের পরিবার সূত্রে দাবি করা হয়েছে, বংশী বাবু দীর্ঘদিন আলু ব্যবসার সঙ্গে যুক্ত ও জরকা প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির অন্যতম সদস্য। সাম্প্রতিক সময়ে আলু ব্যবসায় অনেক টাকার লোকসান হয়। পাওনাদার চাষীরা বকেয়া টাকার জন্য চাপ দিতে থাকে। সেই মানসিক চাপ সহ্য করতে না পেরেই তিনি আত্মহত্যা করেছেন বলে দাবি করা হয়েছে। এদিন সকালে ঐ ব্যবসায়ী বাড়িতেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি বুঝতে পেরে পরিবারের তরফে বিষ্ণুপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। জরকা প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির পক্ষেও এই দাবিকে সমর্থণ জানানো হয়েছে। সমিতির কোষাধ্যক্ষ সনাতন মাইতি বলেন, তিন লক্ষ টাকার আলু কিনেছিলেন। হঠাৎ করেই দাম কমে যায়। ঐ আলু তিনি মাত্র দেড় লক্ষ টাকায় বিক্রি করতে বাধ্য হন। তারপর চাষীরা আলু দাম চাইতে থাকলে তিনি মানসিক চাপ সহ্য করতে না পেরেই আত্মহত্যা করেন।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।